Government Jobs Salary Related News

Government Jobs Salary Related News. The government has directed the government employees to set online salaries online. According to the guidelines, those who have not yet fixed their wages online as per the National Salary Scale 2017, they have asked them to do this by July 20.

Failure to set online salaries during the stipulated time, it has been warned that their salary will be postponed from July. This information was released on Tuesday by a finance department in a guide.

Government Jobs Salary Related News

If no salary is stuck due to the payment of online salary by July 20, then he can do the job of determining later. In that case, his arrears will be paid in due course.

In December last year, a software called Eyebrows Plus Plus (iBAS ++) was launched to modernize the government’s financial management. By which the government officials and employees can calculate their salary and allowances with job information.

Any official-employee website going to www.payfixation.gov.bdi National ID card (NID) number, working post, date of joining service, number of time scales, details of the selection grade and the latest scale information, how much is his salary on the new scale Come on.

Likewise pay-out pension information Automatically the salary and allowances will be determined by the officials and employees through this.

বেতন আটকে যেতে পারে বহু সরকারি চাকরিজীবীর!

 

Government Jobs Salary Related News - dailyjobsbd

ফাইল ছবি

 

সরকারি চাকরিজীবীদের অনলাইনে বেতন নির্ধারণের নির্দেশনা দিয়েছে সরকার। ওই নির্দেশনা অনুযায়ী যারা জাতীয় বেতন স্কেল ২০১৭ অনুসারে এখনও অনলাইনে নিজেদের বেতন নির্ধারণ করেননি তাদের আগামী ২০ জুলাইয়ের মধ্যে তা করতে বলেছে সরকার।

নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে বেতন নির্ধারণে ব্যর্থ হলে আগামী জুলাই থেকে তাদের বেতন স্থগিত হয়ে যাবে বলে সতর্ক করা হয়েছে। মঙ্গলবার অর্থ বিভাগের পক্ষ থেকে এক নির্দেশিকাতে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

নির্দেশিকায় বলা হয়েছে, ২০ জুলাইয়ের মধ্যে অনলাইনে বেতন নির্ধারণ না করায় কারো বেতন আটকে গেলে তিনি পরেও নির্ধারণের কাজটি করতে পারবেন। সেক্ষেত্রে যথানিয়মে তার বকেয়া বেতন পরিশোধ করা হবে।

সরকারের আর্থিক ব্যবস্থাপনার আধুনিকায়নে গত বছর ডিসেম্বরে আইবাস প্লাস প্লাস (iBAS++) নামে একটি সফটওয়্যার চালু করা হয়। যার মাধ্যমে চাকরির তথ্য দিয়ে নিজেদের বেতন-ভাতা হিসাব করে নিতে পারেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

যে কোনো কর্মকর্তা-কর্মচারী নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে www.payfixation.gov.বিডি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নম্বর, কর্মরত পদ, চাকরিতে যোগদানের তারিখ, কতগুলো টাইম স্কেল, সিলেকশন গ্রেড পেয়েছেন তার তথ্য এবং সর্বশেষ স্কেলের তথ্য দিলেই নতুন স্কেলে তার বেতন কত দাঁড়াচ্ছে তা চলে আসবে।

একইভাবে মিলবে অবসর ভাতার (পেনশন) তথ্য। স্বয়ংক্রিয়ভাবে ওই কর্মকর্তা-কর্মচারী বেতন-ভাতা নির্ধারিত হয়ে যাবে এর মাধ্যমে।

যাদের জাতীয় পরিচয়পত্র নেই এবং বর্তমান কর্মস্থলে থেকে জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন করার সুযোগ নেই তাদের ছুটি নিয়ে ওই কাজ সারতে বলা হয়েছে পরিপত্রে। তারা যাতে ছুটি পায় তা নিশ্চিত করতে বলা হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

চলতি বছর জানুয়ারি থেকে বাংলাদেশের ২১ লাখ সরকারি কর্মী নতুন কাঠামো অনুযায়ী বেতন পাচ্ছেন। সূত্র: কলকাতা২৪।

Dailyjobsbd.com © 2017