Bangladesh Cricket Series Latest Update News

Bangladesh Cricket Series Latest Update News. The previous time of the Nid has Trophy was spent in Bangladesh. But if you forget about that time as ‘anomaly’, then Mashrafe and many big titles of Shakib will be seen in the eyes. Bangladesh has played great cricket since the last World Cup. It is also increasing. Before the big teams play nose Staccato with Bangladesh. But the situation is the opposite of the present. And this is what makes Shakib-Tamim-Mashrafe.

Bangladesh has played international cricket for the last three months. Sri Lanka, Zimbabwe start with a tri-series one-day series in January. After that, the Test series against Sri Lanka, the Twenty20 series, and the Nid has Trophy pitch match. In front of the busy front of the front of Bangladesh.

Bangladesh Cricket Series Latest Update News

Shakib-Mashrafe’s busyness starts with a little break. Bangladesh has no international match for the next two months. But it will start soon after the drawn cricket. Bangladesh needs to play a short series against Afghanistan in June from the beginning of June. This series is still not final yet.

But it is likely to hear, more likely to. If there is a series in Afghanistan, then after the week, Shakib-Mashrafe should fly Windies to play a long series. Bangladesh has to reach Windies to play two Tests, 3 ODIs, and 3 Twenty20 matches on June 20. The matches in the Windies and United States venues will end in the first half of August.

Bangladesh has to go to Australia to play Test series after the Windies series. Cricket Australia (CA), however, is not going to play the series due to the ‘Off Season’. However, BCB sources said Australia will offer one-day and Twenty-one match instead of a test. They are believed to be ready to agree.

বাংলাদেশ দলের সামনে যত সিরিজ এক নজরে দেখে নিন!

 

Bangladesh Cricket Series Latest Update News

নিদাহাস ট্রফির আগের সময়টা বেশ বাজেই কেটেছে বাংলাদেশের। কিন্তু যদি আপনি সেই সময় সম্পর্কে ‘অনিয়মিত’ কথা ভুলে যান, তাহলে মাশরাফি এবং সাকিবের অনেক বড় শিরোনাম চোখে দেখা যাবে। গত বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ ভালো ক্রিকেট খেলেছে এটি ক্রমবর্ধমান হয়। বড় দলের সাথে বাংলাদেশ স্ট্যাকটাও নাক ডাকার আগে। কিন্তু পরিস্থিতি বর্তমানের বিপরীত। এবং এটা কি সাকিব-তামিম-মাশরাফি তৈরি করে?

বাংলাদেশ গত তিন মাস ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। শ্রীলংকা, জিম্বাবুয়ে জানুয়ারিতে ত্রি-সিরিজের একদিনের সিরিজ শুরু করে। এর পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ, টুয়েন্টি ২0 সিরিজ, এবং নিদহাস ট্রফির ম্যাচ। সামনেও ব্যস্ত সূচি বাংলাদেশের সামনে।

অবশ্য সাকিব-মাশরাফিদের ব্যস্ততাটা শুরু হচ্ছে একটু বিরতি নিয়ে। আগামী দুই মাস আন্তর্জাতিক কোনো ম্যাচ নেই বাংলাদেশের। তবে এরপরই শুরু হবে টানা ক্রিকেট। ভারতের নইডায় জুনের প্রথম থেকে আফগানিস্তানে বিপক্ষে একটা সংক্ষিপ্ত সিরিজ খেলার কথা বাংলাদেশের। এই সিরিজটা অবশ্য এখনো চূড়ান্ত নয়।

তবে শোনা যাচ্ছে, হওয়ার সম্ভাবনাই বেশি। যদি আফগানিস্তান সিরিজ হয় তবে তার সপ্তাহ খানেক পরই লম্বা সিরিজ খেলতে উইন্ডিজ উড়াল দিতে হবে সাকিব-মাশরাফিদের। জুনের ২০ তারিখে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলতে উইন্ডিজ পৌঁছার কথা বাংলাদেশের। উইন্ডিজ আর যুক্তরাষ্ট্রের বিভিন্ন ভেন্যুতে সিরিজের ম্যাচগুলো শেষ হবে আগষ্টের প্রথম ভাগে।

উইন্ডিজ সিরিজের পর টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা বাংলাদেশের। অবশ্য শোনা যাচ্ছে ‘অফ সিজনে’র কারণে সিরিজটা এখন খেলতে চাচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে বিসিবির একটি সূত্র বলছে, টেস্টের বদলে অস্ট্রেলিয়াকে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দেয়া হবে। তাতে তারা রাজি হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

এই সিরিজটা হলে তার পরপরই ঝাপিয়ে পড়তে হবে এশিয়া কাপে। সেপ্টেম্বরে শুরু হবে এশিয়া কাপ। অক্টোবর-নভেম্বরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএলের পরপরই বাংলাদেশ আসার কথা উইন্ডিজের। অর্থাৎ দুমাস পর থেকে দম ফেলার ফুসরত পাবেন না ক্রিকেটাররা।

বিষয়টি অবশ্যই দেশের ক্রিকেটের জন্য ভালো। তবে এতো ব্যস্ততা চিন্তারও কারণ হয়ে দাঁড়াতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, ‘আফগানিস্তান সিরিজের পরপরই আমরা উইন্ডিজ যাব। সেখান থেকে এসে এশিয়া কাপ। খুব একটা বিরতি নেই। এরপর বিপিএল, উইন্ডিজ, জিম্বাবুয়ে (জানুয়ারিতে) আসবে। টানা খেলার মধ্যে থেকে খেলোয়াড়দের চোটে পড়ার শঙ্কা থাকছে। সামনের দুই বছর ভীষণ ব্যস্ত সূচি। চোট কিংবা ছন্দ হারিয়ে ফেলার শঙ্কা থাকছে। ফলে অনেক খেলোয়াড় স্ট্যান্ডবাই রাখতে হবে। দুটি দল প্রস্তুত রাখতে হবে।’

এদিকে, আগামী দুই মাস আন্তর্জাতিক ব্যস্ততা না থাকলেও ক্রিকেটারদের যে বসে থাকতে হবে তেমনটা কিন্তু নয়। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান যাবেন আইপিএল খেলতে। ঢাকা প্রিমিয়ার লিগ, বাংলাদেশ ক্রিকেট লিগ চলবে এই সময়ে। জাতীয় দলের অনেকেই খেলবেন সেখানে। সূত্রঃ জুমবাংলা।



Dailyjobsbd.com © 2017